জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোভিড -১৯ ভ্যাকসিন টিকার জন্য আবেদন করবেন যেভাবে


 জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য করোনা বা কোভিড -১৯ ভ্যাকসিন অনলাইন নিবন্ধকরণ 2021 চলমান রয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনুমোদিত কলেজগুলিতে পড়া প্রতিটি শিক্ষার্থী কোভিড -১৯ ভ্যাকসিন বিনামূল্যে পাওয়ার জন্য তাদের তথ্য জমা দিতে হবে। তাহলে আপনি কি এনইউ অনার্স, ডিগ্রি বা মাস্টার্সের ছাত্র? এই ক্ষেত্রে, আপনার অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাথে সংযুক্ত আপনার কলেজের পক্ষে কোভিড ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে হবে। এখানে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় (এনইউ) থেকে কোভিড ভ্যাকসিন পাওয়ার জন্য কীভাবে আপনার শিক্ষার্থীর তথ্য জমা দিতে হবে তা বর্ণনা করছি।

NU কোভিড 19 নিবন্ধকরণ তথ্য

·         উদ্দেশ্য : কোভিড -19 ভ্যাকসিনের নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের তথ্য সারণী

·         প্রতিষ্ঠান : জাতীয় বিশ্ববিদ্যালয় অনুমোদিত সকল কলেজ

·         প্রার্থী: শিক্ষার্থী

·         Last Date: 19 July 2021 (সময় বৃদ্ধি করা হয়েছে )

·         আবেদনের ধরণ: অনলাইন

·         ওয়েবসাইট : www.nu.ac.bd, www.nubd.info এবং 103.113.200.29

 


জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ কোভিড -১৯ টি ভ্যাকসিন নিবন্ধকরণ-

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রায় 2254 টি কলেজ রয়েছে। এই সমস্ত কলেজের মোট 20 লক্ষ শিক্ষার্থী রয়েছে। কোভিড -১৯ মহামারীর জন্য দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলির পাশাপাশি, জাতীয় বিশ্ববিদ্যালয় এই সমস্যাটি মোকাবেলা করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলি পুনরায় চালু করার জন্য একটি উপায় অনুসন্ধান করার চেষ্টা করছে। তদুপরি, বাংলাদেশ সরকার শিক্ষা বা চিকিৎসা খাতে বিশেষত কোভিড ভ্যাকসিনের জন্য প্রচুর অর্থ বরাদ্দ করেছে বর্তমান বাজেটে। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সমস্ত কলেজের শিক্ষার্থীদের কোভিড ভ্যাকসিন নিশ্চিত করার পরে কর্তৃপক্ষ শিক্ষা কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।

এই পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয় সব অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের তথ্য তালিকাভুক্ত করার জন্য ৮ জুলাই একটি নোটিশ জারি করেছে। এই লক্ষ্যে, কোভিড -১৯ টি ভ্যাকসিন নিবন্ধনের লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি ডেটা তালিকা তৈরি করা হচ্ছে।

 

এনইউ শিক্ষার্থীদের ভ্যাকসিন নিবন্ধকরণ লিঙ্ক

বিজ্ঞপ্তি অনুসারে, বিশ্বব্যাপী মহামারী কোভিড -১৯ এর বিস্তার রোধ করতে এবং স্বাস্থ্য ঝুঁকি এড়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সমস্ত কলেজ বা শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রদত্ত লিঙ্কে গিয়ে ফর্মটি পূরণ করতে পারবেন 19 জুলাই 2021 এর মধ্যে জমা দিতে হবে।

 আবেদনের ফর্ম লিংক- http: // 103.113.200.29/student_covidinfo/

অধিভুক্ত কলেজের সম্মানিত অধ্যক্ষদের অনুরোধ করা হয়েছে যে বিষয়টি জনস্বাস্থ্যের ক্ষেত্রে জরুরি এবং জাতীয় জরুরী হওয়ায় স্ব স্ব কলেজগুলির শিক্ষার্থীদের তথ্য ছক পূরণ করা উচিত।

 

এনইউ করোনার ভাইরাস ভ্যাকসিনের জন্য কীভাবে নিবন্ধন করবেন?

জাতীয় বিশ্ববিদ্যালয় এনইউর শিক্ষার্থীরা করোনার ভাইরাস ভ্যাকসিনের নিবন্ধনের জন্য তাদের নিজস্ব তথ্য জমা দিতে পারে। কারণ কলেজ কর্তৃপক্ষ এই অল্প সময়ে তাদের সমস্ত শিক্ষার্থীর তথ্য জমা দিতে পারে না। সুতরাং, কোভিড ভ্যাকসিন গ্রহণের জন্য শিক্ষার্থীদের নিজস্ব তথ্য সরবরাহ করা তাদের দায়িত্ব। এরপরে, কলেজ কর্তৃপক্ষগুলি তাদের কলেজের তালিকা যাচাই করবে। করোনার ভাইরাস ভ্যাকসিনের জন্য নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েব পৃষ্ঠায় যেতে হবে এবং নিবন্ধকরণ নম্বর এবং তথ্য ব্যবহার করে তথ্য জমা দিতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ফ্রি সিওডিআইডি -19 ভ্যাকসিনের জন্য আবেদনের প্রক্রিয়াটি নীচে বর্ণিত হয়েছে।

 

কোভিড ভ্যাকসিন নিবন্ধনের জন্য 103 113 200 29 NU অ্যাপ্লিকেশন

Covid -19 টিকা দর্শন নিবন্ধন করতে  http: // 103.113.200.29/student_covidinfo এই ওয়েব পেজটিতে গিয়ে রেজিস্ট্রেশন নম্বর এবং জাতীয় পরিচয় পত্রের নম্বর দিয়ে সাবমিট করতে হবে

এর পরে (আপনি যদি সঠিক নিবন্ধকরণ নম্বর সরবরাহ করেছেন) আপনাকে আপনার নিবন্ধকরণ নম্বর এবং আপনার কলেজের নাম এবং নীচে কিছু তথ্য পূরণের জন্য কয়েকটি ক্ষেত্র উপস্থিত করা হবে। উদাহরণস্বরূপ শিক্ষার্থীর নাম, পিতার নাম, কোর্সের নাম, অধিবেশন, জন্মের তারিখ, মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র (এনআইডি), কোভিড -১৯ ভ্যাকসিনের তথ্য নেওয়া, আবাসিক অবস্থা।

সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করুন। সমস্ত তথ্য পুনরায় যাচাই করুন। তারপরে সাবমিট বাটনে ক্লিক করুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসাবে আপনার আবেদনটি সফলভাবে শেষ হবে।

103.113 NU কোভিড নিবন্ধকরণ ফর্মের জন্য নির্দেশাবলী

শিক্ষার্থীর নাম : আপনার নাম লিখুন (ভুল বানান করবেন না)।

পিতার নাম : আপনার পিতার নাম লিখুন (ভুল বানান করবেন না)।

কোর্সের নাম : আপনার কোর্সের নামটি আপনার NU ভর্তির নিবন্ধীকরণ কার্ডের মতো প্রবেশ করান।

অধিবেশন : আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি নিবন্ধন কার্ডের মতো আপনার সেশন বছরটি প্রবেশ করুন।

জন্মের তারিখ : দিন-মাস-বছরের ফর্ম্যাটের মতো আপনার জন্ম তারিখটি নির্বাচন করুন।

মোবাইল নম্বর : আপনার সর্বদা চালু থাকা বা ব্যবহার করা মোবাইল নম্বরটি প্রবেশ করুন। কারণ আপনি আপনার মোবাইলে কোভিড -19 ভ্যাকসিন সম্পর্কিত সমস্ত তথ্য পেতে পারেন।

জাতীয় আইডি (এনআইডি) : আপনার জাতীয় পরিচয় নম্বর (এনআইডি) নম্বর দিন। (ভোটার আইডি কার্ড নম্বর)।

কোভিড -১৯ টি ভ্যাকসিন গ্রহণের তথ্য : আপনি আগে কোওিড -১৯ ভ্যাকসিনের জন্য সুরোকখা ওয়েবসাইটের মাধ্যমে বা অন্য কোথাও আবেদন করেছিলেন? আপনার যদি কোভিড ভ্যাকসিন টোকেন থাকে বা ইতিমধ্যে ভ্যাকসিন দেওয়া হয়েছে, তবে এই বিকল্পটি থেকে হ্যাঁ বা না চয়ন করুন 

আবাসিক স্থিতি : আপনার আবাসিক অবস্থা নির্বাচন করুন। আপনি কলেজ রেসিডেন্সিতে থাকেন কিনা তা উল্লেখ করুন।

 


এনইউ শিক্ষার্থীদের কোভিড নিবন্ধনের তারিখ

জাতীয় বিশ্ববিদ্যালয় ভ্যাকসিন নিবন্ধনের তারিখ বাড়ানো হয়েছে। অনেক শিক্ষার্থী সার্ভার (103.113.200.29) সমস্যার কারণে কোভিড ভ্যাকসিনের জন্য এখনও নিবন্ধন করতে পারেনি। তদুপরি, অনেক শিক্ষার্থীর জাতীয় আইডি কার্ড নম্বর নিয়ে সমস্যা রয়েছে। কোভিড -১৯ ভ্যাকসিন নিবন্ধকরণের সময় তাদের জন্য বাড়ানো হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড ভ্যাকসিনের নিবন্ধনের সময় ১৯ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এনইউ শিক্ষার্থীদের কোভিড রেজিস্ট্রেশন বর্ধিত তারিখ নিশ্চিত করা হয়েছে।

http://103.113.200.29/student_covidinfo/ খোলার সমস্যা?

জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোভিড -১৯ টি ভ্যাকসিন নিবন্ধন করতে সমস্যা হচ্ছে ? এনইউ ভ্যাকসিন নিবন্ধকরণ ওয়েবসাইটটি খুলবেন না http ://103.113.200.29/student_covidinfo/ওয়েব পৃষ্ঠাগুলি খোলা নেই, সার্ভার সমস্যা বা কোনও তথ্যের জন্য ইমেলের সাথে যোগাযোগ করুন (formfillup.nu@gmail.com)এই ক্ষেত্রে আপনি আপনার কলেজ কর্তৃপক্ষকে অবহিত করতে পারেন।

NU কোভিড ভ্যাকসিন , জাতীয় বিশ্ববিদ্যালয় কোভিড ভ্যাকসিন , NU ভ্যাকসিন রেজিস্ট্রেশন ।কখন, কোথায়, এবং কীভাবে এনইউ ওয়েবসাইটে কোভিড নিবন্ধকরণের পরে করোনাভাইরাস ভ্যাকসিন পাবেন?

জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে আপনি কোভিড ভ্যাকসিনের জন্য ছাত্র হিসাবে নিবন্ধন করেছেন? এটাই কি সমাপ্তি? না! এখন প্রশ্ন হল, কখন, কোথায়, এবং কীভাবে আপনি এনইউ ওয়েবসাইটে কোভিড নিবন্ধনের পরে করোনভাইরাস ভ্যাকসিন পাবেন? আর একটি প্রশ্ন মনে আসতে পারে যে টিকা দেওয়ার জন্য, আপনার নিজের কলেজে উপস্থিত থাকা দরকার? এই সমস্ত প্রশ্নের উত্তর এবং NU কোভিডের জন্য নিবন্ধ করার পরে আপনার কী করা উচিত সেগুলি নীচে আলোচনা করা হয়েছে।

আমরা জানি যে প্রায় সমস্ত বিশ্ববিদ্যালয় কোভিড ভ্যাকসিনের জন্য তাদের শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করেছে। একইভাবে, জাতীয় বিশ্ববিদ্যালয় বর্তমানে তাদের সাথে যুক্ত সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করছে। জাতীয় বিশ্ববিদ্যালয় বা কলেজ কর্তৃপক্ষ এনইউ-র কোভিড -19 ভ্যাকসিন নিবন্ধনের পরে কোনও শিক্ষার্থীকে টিকা দেবে না। কারণ করোনভাইরাস ভ্যাকসিন আনুষ্ঠানিকভাবে সুরোকখা ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে দেওয়া হয়। সুতরাং সমস্ত এনইউ শিক্ষার্থীদের "সুরোকখা" ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে তাদের ঠিকানা ব্যবহার করে কোভিড ভ্যাকসিনের জন্য পুনরায় নিবন্ধন করতে হবে। সুতরাং, কখন এবং কীভাবে এনইউর শিক্ষার্থীরা টিকা দেবে?

কখন এনইউর শিক্ষার্থীরা কোভিড ভ্যাকসিন পাবে?

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোভিড নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের তথ্য (মোবাইল নম্বর এবং জাতীয় পরিচয়পত্র নম্বর) সংগ্রহ করছে। এই ক্রিয়াকলাপটি ১২ জুলাই পর্যন্ত চলবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তারপরে এই সমস্ত শিক্ষার্থীর তথ্য সুরক্ষা পোর্টালে জমা দেবে। এরপরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী কোভিড ভ্যাকসিনের জন্য চূড়ান্ত আবেদন করতে সক্ষম হবেন।

 

এনইউ করোনভাইরাস ভ্যাকসিন কোথায় পাবেন?

শিক্ষার্থীদের জন্য সুসংবাদটি হ'ল শিক্ষার্থীরা টিকা দেওয়ার জন্য তাদের পছন্দের কেন্দ্রটি বেছে নিতে পারে। করোনাভাইরাস ভ্যাকসিনের জন্য আবেদন করার সময়, আপনাকে কিছু ব্যক্তিগত তথ্য যেমন মোবাইল নম্বর, স্বাস্থ্য সম্পর্কিত তথ্য, পেশা, বর্তমান ঠিকানা এবং টিকা কেন্দ্রের জন্য জিজ্ঞাসা করা হবে। এক্ষেত্রে প্রত্যেকে নিকটস্থ কমিউনিটি হাসপাতাল থেকে ভ্যাকসিনটি পেতে পারেন। টিকা দেওয়ার জন্য আপনাকে কলেজ বা বিশ্ববিদ্যালয়ে যেতে হবে না।


ট্যাগসমূহ- জাতীয় বিশ্ববিদ্যালয়ে টিকার জন্য আবেদন,জাতীয় বিশ্ববিদ্যালয়ে করোনা টিকার আবেদন,জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভ্যাকসিন,জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা ভেকসিন আবেদন,জাতীয় বিশ্ববিদ্যালয় টিকার রেজিস্টার,টিকার জন্য আবেদন,জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনা টিকা রেজিস্ট্রেশন জন্য আবেদন,জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকার রেজিস্ট্রেশন,জাতীয় বিশ্ববিদ্যালয় হতে যারা টিকে নিবেন তাদের জন্য এই ভিডিও টা,জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকার রেজিস্ট্রেশন সহজে দেখুন

Post a Comment

0 Comments