জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফরম ফিলাপ বিজ্ঞপ্তি ২০২১(সেশন: ২০১৬-১৭)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২০ সালের ৪র্থ বর্ষ অনার্স বিএ/বিএসএস/বিবিএ/বিএসসি কোর্স পরীক্ষার্থীদের আবেদন ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে চতুর্থ বর্ষের আবেদন ফরম পূরণ প্রক্রিয়া ১৯ অক্টোবর ২০২১ তারিখ থেকে শুরু হবে যা চলবে ১১ নভেম্বর ২০২১ পর্যন্ত। নির্ধারিত সময়ের পরে জরিমানার মাধ্যমে ফরম পূরণের সুযোগ থাকবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের ২০২০ সালের বিএ/ বিএসএস/বিবিএ/ বিএসসি অনার্স ৪র্থ বর্ষ ফাইনাল পরীক্ষার নিয়মিত অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের জন্য আবেদন ফরম পূরণ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম Online-এর মাধ্যমে সম্পন্ন করা হবে এবং শিক্ষার্থীদের নিজে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে অনলাইনে ফরম পূরণ করতে হবে। ফরম পূরণ সংক্রান্ত সময়সীমা নিচে তুলে দেওয়া হলোঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম পূরণ সংক্রান্ত বিস্তারিত সময়সূচীঃ

• ১৯/১০/২০২১ থেকে ১১/১১/২০২১ তারিখ পর্যন্ত পরীক্ষার্থী কর্তৃক অনলাইনে ফরম পূরণ করে কলেজে জমা দিতে পারবে।

• ১৩/১১/২০২১ তারিখ রাত ১১:৫৯ মিনিট তারিখ পর্যন্ত শিক্ষার্থীর ডাটা নিশ্চয়ন করার (কলেজ কর্তৃক) শেষ সময়।

• ১৪/১১/২০২১  তারিখ পর্যন্ত কলেজ কর্তৃক সোনালী সেবার মাধ্যমে টাকা জমা দেওয়া যাবে।

• ১৬/১১/২০২১  তারিখের মধ্যে Pay Slip, ফিস বিবরণী, শিক্ষার্থী বিবরণী ও অন্যান্য কাগজপত্র সংশ্লিষ্ট শাখায় জমা দিতে হবে।

পরীক্ষায় অংশগ্রহণের প্রয়োজনীয় শর্তাবলী:

• ২০১৬-২০১৭;শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে নিবন্ধিত যে সকল শিক্ষার্থী ২০১৯ সালের ৩য় বর্ষ অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করে Promoted হয়েছে সে সকল ছাত্র-ছাত্রীগণ নিয়মিত পরীক্ষার্থী হিসেবে ২০২০ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

• ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে নিবন্ধিত যে সকল পরীক্ষার্থী ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় এক বা একাধিক কোর্সে F তে প্রাপ্ত হয়েছে অথবা
অনুপস্থিত রয়েছে তারা ২০১৯ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় ঐ সকল কোর্সে অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশগ্রহন করতে পারবেন।

• ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের পরীক্ষার্থী যারা ২০১৮ সালের অনার্স তৃতীয় বৰ্ষ পরীক্ষায় Promoted হয়েছে সে সকল পরীক্ষার্থী ২০১৯ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় অনিয়মিত পরীক্ষার্থী হিসাবে অংশগ্রহন করতে পারবেন।

অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার পাঠ্যসূচী (syllabus):

২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের বিএ, বিএসএস, বিবিএ, বিএসসি অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রণীত সিলেবাস ও রেগুলেশন অনুযায়ী অনুষ্ঠিত হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণের পদ্ধতি পরীক্ষার্থীদের জন্যঃ

• আবেদনকারীকে নিজে অথবা কলেজ কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ প্রবেশ করে নিজের রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে ও ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী ফরম পুণের আবেদন করতে হবে। আবেদন ফরম পূরণ প্রক্রিয়া সম্পন্ন হলে, অনলাইন থেকে একটি আবেদন ফরম প্রিন্ট করে নিতে হবে। পূরণকৃত ফরমটিতে পরীক্ষার্থীর বিষয় কোড এবং ফি উল্লেখ থাকবে ফি সহ প্রিটকৃত কপি আবেদনকারীকে কলেজের স্বস্ব বিভাগে জমা দিতে হবে।

• আবেদনকারীকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২ কপি ছবি আবেদন পত্রের সঙ্গে সংযুক্ত করে দিতে হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণের লিঙ্কঃ http://www.nubd.info/honours

নোটিশ দেখুন:-






Post a Comment

0 Comments